Search
Cart 0.00
0
0
সাবটোটাল: 0.00
No products in the cart.
Search

Sevilla

সেভিলে করতে সেরা 10টি জিনিস

সেভিলা সবার জন্য কিছু আছে! অনেক লোক প্রাণবন্ত এবং উত্তেজনাপূর্ণ সেভিলানা সংস্কৃতিতে নিজেদের নিমজ্জিত করার জন্য উন্মুখ, কিন্তু আপনি কোথা থেকে শুরু করবেন? সেভিলার সেরা জিনিস পেতে, আমরা আপনাকে সেভিলায় আমাদের সেরা ১০টি জিনিসের তালিকা দিয়েছি। বিদেশে সেভিলায় আপনার অধ্যয়ন শুরু করার জন্য প্রস্তুত?

 
 
 
 

প্লাজা ডি এস্পানা পরিদর্শন করুন


সাধারণত সেভিলে কী করতে হবে এবং দেখতে হবে তার তালিকার শীর্ষে, প্লাজা দে এস্পানা সেভিলের একটি আইকনিক ল্যান্ডমার্ক যা আপনি মিস করতে চান না।

1929 সালে নির্মিত, প্লাজা দে এস্পানা ইবেরো-আমেরিকান প্রদর্শনীর জন্য শিল্পসম্মতভাবে নির্মিত বহু ভবনগুলির মধ্যে একটি। এটি মারিয়া লুইসা পার্কের কাছে অবস্থিত, যা সুন্দর গাছপালা, সবুজ এবং প্রাচীন গাছে পূর্ণ একটি পার্ক।

প্লাজা দে এস্পানা-এর সবচেয়ে চিত্তাকর্ষক দিকগুলির মধ্যে একটি হল এটি একটি অর্ধবৃত্ত আকৃতির একটি অনন্য ভবন দ্বারা বেষ্টিত। আপনি যে দিক থেকেই প্রবেশ করুন না কেন, এটা স্পষ্ট যে প্লাজা দে এস্পানা একটি সাংস্কৃতিক দুঃসাহসিক কাজ যার কারণে এটি সেভিলে আমাদের সেরা ১০টি জিনিসের তালিকায় শীর্ষে রয়েছে! এটি শুধুমাত্র এর নিছক আকার চিত্তাকর্ষক নয়, এটি স্প্যানিশ সংস্কৃতির প্রতিনিধিত্বপূর্ণ রঙিন টাইলস দিয়ে ভরা। এটি এমনকি একটি ছোট পরিখা রয়েছে যেখানে আপনি একটি শান্তিপূর্ণ নৌকা যাত্রা করতে পারেন! কিছু প্যাডেল নিন এবং সেভিলের এই শ্বাসরুদ্ধকর সাইটটিতে ডুব দিন!

গিরাল্ডার চূড়ায় উঠুন

গিরাল্ডা হল সেভিলা ক্যাথেড্রালের বেল টাওয়ার (বিশ্বের বৃহত্তম গথিক ক্যাথেড্রাল)। এই ল্যান্ডমার্কটি সেভিলায় আমাদের করণীয় শীর্ষ 10টি জিনিসের তালিকার পরবর্তীতে আসে।

আজ অবধি, জিরাল্ডা তর্কযোগ্যভাবে সেভিলার সবচেয়ে গুরুত্বপূর্ণ ল্যান্ডমার্ক। আপনি শহরের চারপাশ থেকে এর স্বতন্ত্র আকৃতি দেখতে পারেন এবং অবশ্যই শীর্ষে আরোহণের প্রাইস। আমার মতে, শহরটি দেখার জন্য এটি দ্বিতীয় সেরা দৃষ্টিভঙ্গি রয়েছে। মেট্রোপোল প্যারাসোল সেভিলার সেরা দৃশ্য রয়েছে- কারণ আপনি গিরাল্ডা দেখতে পারেন!

একটি সময়কালের প্রতিনিধি যেখানে প্রধান বিশ্ব ধর্মগুলি শান্তিপূর্ণভাবে সহাবস্থান করেছিল, গিরাল্ডা ছিল এটির নির্মাণের সময় বিশ্বের সবচেয়ে উঁচু ভবন এবং 2010 সাল পর্যন্ত স্পেনের সবচেয়ে উঁচু। যদিও এখনও পর্যন্ত উঁচু নয়, সেভিলা ক্যাথিড্রালের গিরালডা টাওয়ারটি একটি। সেভিলার শীর্ষ আকর্ষণগুলির মধ্যে যা সেভিলাতে ভ্রমণের জন্য প্রাইসবান!

তাপসের জগতে নিজেকে নিমজ্জিত করুন

স্প্যানিশ রন্ধনপ্রণালী তার তাপস (বা ছোট খাবার) জন্য পরিচিত। তাপস আপনাকে এক খাবারে বিভিন্ন ধরণের খাবার চেষ্টা করার সুযোগ দেয়! যেহেতু একটি তাপা এটিকে কাটবে না, তাই বিভিন্ন তাপসের একটি গুচ্ছ অর্ডার করা এবং বন্ধুদের মধ্যে টেবিলের চারপাশে ভাগ করা ঐতিহ্যগত। অথবা, আপনি একজন সত্যিকারের স্থানীয়ের মতো সেভিলার সাধারণ ক্রিয়াকলাপগুলির মধ্যে একটিকে আলিঙ্গন করতে পারেন এবং তাপস বার-হপিং করতে পারেন, একটি উপভোগ্য এবং দুঃসাহসিক সন্ধ্যার জন্য বন্ধুদের সাথে শহরের চারপাশে তাপস বারে বিভিন্ন ছোট প্লেট চেষ্টা করতে পারেন! চেষ্টা করার জন্য ঐতিহ্যবাহী তাপসের কিছু উদাহরণ হল স্প্যানিশ টর্টিলা, পায়েলা এবং ক্রোকেটাসের বিভিন্ন স্বাদ। চেষ্টা করার জন্য বিভিন্ন ধরণের তাপস সহ- আপনি ক্ষুধার্ত হবেন না! (এমনকি নিরামিষাশী হিসাবে)।

মেট্রোপল প্যারাসল থেকে শ্বাসরুদ্ধকর দৃশ্য উপভোগ করুন

28.5 মিটার (বা 93.5 ফুট) উচ্চতা সহ দর্শনীয় মেট্রোপোল প্যারাসোল সেভিলার অত্যাশ্চর্য দৃশ্য রয়েছে। এটি সেভিলার শীর্ষ 10 ক্রিয়াকলাপগুলির মধ্যে একটি যা কেবল বাধ্যতামূলক নয় তবে সস্তা।

শহরের ঐতিহাসিক কেন্দ্রের কেন্দ্রস্থলে অবস্থিত অদ্ভুত কাঠের কাঠামোর মধ্য দিয়ে ঘুরে বেড়ানোর সময়, সেভিলার অপূর্ব 360° দৃশ্যে অভিভূত হওয়া সহজ! সকালের পাখি এবং রাতের পেঁচাদের জন্য একটি ভাল কার্যকলাপ, মেট্রোপোল প্যারাসোলের “মিরাডোর” বা ছাদের দৃশ্য (স্থানীয়রা “লাস সেটাস” বা “মাশরুম” নামে পরিচিত) সকাল 10 টা থেকে রাত 11 টা পর্যন্ত খোলা থাকে। সেই ইনস্টাগ্রাম-নিখুঁত ভ্রমণ ছবির জন্য, সূর্যাস্তের সময় মেট্রোপল প্যারাসোল পরিদর্শন করা একটি অবিশ্বাস্য দৃশ্য এবং ফটো-অপ করার অনুমতি দেয়!

অদ্ভুত রাস্তা এবং রঙিন ভবন সঙ্গে প্রেমে পড়া

সেভিলা তার অদ্ভুত ছোট রাস্তা, রঙিন স্থাপত্য এবং বিভিন্ন স্থানীয় দোকান এবং ক্যাফেগুলির জন্য বিখ্যাত। রাস্তার গোলকধাঁধায় ঘুরে বেড়ানো সেভিলাতে করতে সেরা 10টি জিনিসগুলির মধ্যে একটি। প্রতিটি রাস্তা নতুন চমকে ভরা!

আপনি হাঁটার সময়, বিভিন্ন শৈলী, রঙ, স্থাপত্য এবং আকারের অনন্য বিল্ডিংগুলিতে বিস্মিত হন। একটি সামাজিক চুম্বক, রাস্তাগুলি প্রাণবন্ত, বিশেষ করে রাতে যখন স্থানীয়রা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায় এবং বন্ধুদের সাথে তাপস উপভোগ করে! সেভিলার একটি ক্রিয়াকলাপ যা এসও সেভিলানা যেটিতে আপনি অংশগ্রহণ না করলে স্থানীয় হিসাবে আপনাকে প্রায় এড়িয়ে যেতে হবে, সন্ধ্যায় ঘুরে বেড়ানো বা রাস্তায় ঘুরে বেড়ানো জীবনের একটি উপায় মাত্র। আপনি কেবল লোকেদের সাথে পূর্ণ অনেক স্থানীয় তাপস বার অতিক্রম করবেন না, তবে প্রচুর বাজার এবং স্টোর রয়েছে যা আপনাকে ফ্ল্যামেনকো জুতা, ব্রাইডাল গাউন, চামড়ার আইটেম, কাপড়, মশলা, টুপি, ব্রাউজ করার সময় শহরের সংস্কৃতিকে একটি নতুন উপায়ে অনুভব করতে আমন্ত্রণ জানায়। ইত্যাদি

সেভিলা আলকাজারের অবিশ্বাস্য স্থাপত্যের অভিজ্ঞতা নিন

সেভিলা আলকাজার, বা রয়্যাল প্যালেস, রয়্যালটির জন্য উপযুক্ত একটি ঐশ্বরিক সাইট যা সেভিলায় আপনার কার্যকলাপের পরিকল্পনা করার সময় অবশ্যই দেখতে হবে।

এর চিত্তাকর্ষক স্থাপত্য এবং নির্মাণ যারা শিল্প, সংস্কৃতি, ইতিহাস, স্থাপত্য, প্রকৃতি বা অভিনব কিছু পছন্দ করেন তাদের মুগ্ধ করবে। স্পেনের মুরিশ আমলের এই প্রাসাদের একটি জটিল ইতিহাস রয়েছে। সেভিলা আলকাজার বহু যুগ ধরে বেঁচে আছে। এটিতে বিভিন্ন সংস্কৃতির প্রভাব রয়েছে যা আপনি বিস্ময়ের সাথে প্রাসাদে ঘোরাঘুরি করার সময় স্পষ্টভাবে দেখতে পাবেন।

সেভিলার শীর্ষ ক্রিয়াকলাপগুলির মধ্যে একটি হিসাবে, এটি একটি দীর্ঘ লাইনের সাথে ব্যস্ততমও একটি যা বছরের যে কোনও সময় অবিচ্ছিন্নভাবে সামনের দিকে প্রসারিত হয়। অনলাইনে আপনার টিকিট কেনা আপনাকে আরও দ্রুত প্রবেশ করতে সাহায্য করবে।

এই রাজপ্রাসাদ সম্পর্কে একটি মজার তথ্য হল যে এটি এখনও রাজপরিবারের দ্বারা ব্যবহৃত হয়। এটি স্পেনের রাজা এবং তার রাজপরিবার যখনই সেভিলাতে যান তখন তাদের বসবাসের জায়গা হিসেবে কাজ করে।

তার বহুমাত্রিক শৈলী এবং বহুমুখী ব্যবহার অব্যাহত রেখে, সেভিল আলকাজার বিভিন্ন কনসার্ট এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আবাসস্থল।

সেভিলার অতীত এবং বর্তমানের মধ্যে ডুব দিতে সেভিলায় করতে সেরা 10টি জিনিসের তালিকায় এই অবিশ্বাস্য সাইটটি রাখুন!

বাইকে সেভিলা আবিষ্কার করুন

বাইক চালানো শহরের বিভিন্ন অংশ আবিষ্কার করার একটি মজার উপায়। যদিও সেভিলার ঐতিহাসিক কেন্দ্রটি বিশাল নয়, তবে শহরের চারপাশে সাইকেল ভ্রমণ করা প্রাইসবান। এটি বিশেষত গ্রীষ্মকালে এবং অন্যান্য উষ্ণ মাসগুলিতে সত্য যখন দৈনিক উচ্চ তাপমাত্রা নিয়মিতভাবে 40°C (104°F) ছাড়িয়ে যায়!

এমনকি যখন আবহাওয়া ঝলসে যায় না, অবসরে বাইক রাইড করা কিছুটা হাওয়া পাওয়ার জন্য একটি চমৎকার পরিবর্তন হতে পারে। বাইকে সেভিলা আবিষ্কার করা সেভিলায় আমাদের সেরা 10টি জিনিসের উপর পড়ে। শহর জুড়ে সেভিসি বাইক র‌্যাক রয়েছে যা আপনাকে একটি বাইক “চেক আউট” করতে এবং সেভিসি বাইক র‌্যাকগুলির যেকোন একটিতে ফেরত দিতে দেয়, শুধুমাত্র আপনার ব্যবহারের সময়ের জন্য অর্থ প্রদান করে৷ এটি পরিবহনের একটি সবুজ মোড যা আপনার এবং পরিবেশের জন্য একটি স্বাস্থ্যকর সিদ্ধান্ত নিতে আপনাকে সতেজ এবং গর্বিত বোধ করবে।

ইউরোপের অন্যতম উষ্ণতম শহরের একটি টেরেসে একটি রিফ্রেশিং পানীয় উপভোগ করুন

সেভিলা ইউরোপের অন্যতম উষ্ণ শহর। সারা গ্রীষ্ম জুড়ে এর জ্বলন্ত তাপমাত্রা এবং বছরে 300 দিনের বেশি সূর্যালোক থাকে। এই কারণেই একটি টেরেসে একটি রিফ্রেশিং পানীয় উপভোগ করা সেভিলার সেরা 10টি জিনিসগুলির মধ্যে একটি। যাইহোক, বিনাপ্রাইসে কার্যকলাপ হিসাবে শুধুমাত্র একটি অভিনব টেরেসে লাউঞ্জে যাওয়ার আশা করবেন না। অনেক টেরেস টেরেসে একটি ছোট “প্রবেশ ফি” নিতে পারে বা কিছু ক্যাফে এবং রেস্তোরাঁ টেরেসে বসার জন্য 5-10% বেশি চার্জ করবে৷ এটি এখনও একটি সস্তা আনন্দ এবং এটি উপযুক্ত যদি আপনার সেভিলায় উপভোগ করার জন্য একটু অতিরিক্ত সময় থাকে।

অনেক লাইভ ফ্ল্যামেনকো পারফরম্যান্সের একটির কাছাকাছি থেকে অভিজ্ঞতা নিন

ফ্ল্যামেনকো- অনেক সাংস্কৃতিক পটভূমি সহ একটি শব্দ। যখন কেউ ফ্ল্যামেনকো শোনেন, ঐতিহ্যবাহী স্প্যানিশ সঙ্গীত এবং একজন মহিলা যার চুলে ফুলের পোশাক এবং ফুলের কথা মনে হতে পারে। ফ্ল্যামেনকো একটি নির্দিষ্ট শৈলী সঙ্গীত এবং নৃত্য বর্ণনা করার অভিব্যক্তি। ফ্ল্যামেনকো আন্দালুসিয়া (দক্ষিণ স্পেন) জুড়ে প্রচুর পরিমাণে রয়েছে এবং এখানেই সেভিলায় উদ্ভূত হয়েছে।

যদিও আপনি স্পেনের প্রায় যেকোনো জায়গায় একটি ফ্ল্যামেনকো শোতে যোগ দিতে পারেন, ফ্ল্যামেনকো ট্রিয়ানা থেকে বিকশিত হয়েছে, সেভিলার একটি আশেপাশের এলাকা যা ঐতিহাসিকভাবে জিপসিদের জন্য পরিচিত, যেখানে সঙ্গীত এবং নৃত্যের এই বহিরাগত এবং ক্ষমতায়ন শৈলীর উদ্ভব হয়েছে।

অসংখ্য ভোজনশালা এবং থিয়েটার প্রযুক্তিগতভাবে দক্ষ পেশাদারদের দ্বারা সঞ্চালিত খাঁটি ফ্ল্যামেনকো শো অফার করে। একটি উত্সাহী সঙ্গীত শৈলী, ফ্ল্যামেনকোতে ক্যান্টে (কণ্ঠ), টোক (ইনস্ট্রুমেন্টাল) সহ একটি গিটারের ফ্ল্যামেনকা (ফ্ল্যামেনকো গিটার), পালমাস (তালি), বেইল (নৃত্য), এবং জালিও (উৎসাহের আহ্বান) সহ অনেকগুলি মূল উপাদান জড়িত।

একটি ফ্ল্যামেনকোকে কাছে থেকে দেখা এবং লাইভ দেখা আপনাকে একটি দর্শনীয় এবং সুন্দর সন্ধ্যা দেয়। পুরুষ নর্তকীর ঘাম তার তীব্র স্টোম্পিংয়ের সময় শ্রোতাদের মধ্যে ছড়িয়ে পড়তে পারে এবং মহিলার পোশাকের দীর্ঘ প্রান্তটি তার বিস্ফোরক পালা চলাকালীন শ্রোতা সদস্যদের ব্রাশ করতে পারে। এটি শুধুমাত্র অনন্য এবং রোমাঞ্চকর দুঃসাহসিক কাজ যোগ করে যা সেভিলার আবশ্যকীয় ক্রিয়াকলাপগুলির মধ্যে একটি। ওলে!

10) চমত্কার Guadalquivir নদী বরাবর হাঁটা নিন
সেরা-10-ক্রিয়াকলাপ-সেভিলে-স্পেন-অধ্যয়ন-বিদেশ-কেন্দ্র-মুন্ডোলেঙ্গুয়া-শিখুন-স্প্যানিশ-সংস্কৃতি-ভাষা-গুয়াডালকুইভির
সমগ্র গুয়াডালকুইভির নদী জুড়ে রয়েছে হরেক রকমের বিনোদন! সমস্ত সততার সাথে, আপনি গুয়াডালকুইভির বরাবর একটি পুরো দিন কাটাতে পারেন। আপনি করতে পারেন:

নদীতে হাঁটতে থাকা অনেক স্থানীয়দের সাথে মিশে যান
একটি সাধারণ স্প্যানিশ বাজার (যেমন ট্রায়ানা বাজার যা একটি প্রাচীন দুর্গে অবস্থিত!) যান এবং নদীর তীরে একটি শান্তিপূর্ণ পিকনিকের জন্য তাজা খাবার কিনুন
মাছ ধরা, কায়াকিং, প্যাডেল বোর্ডিং, SUP যোগব্যায়াম, নৌকায় চড়ার মতো বিভিন্ন জলীয় ক্রিয়াকলাপে অংশগ্রহণ করুন
রোদে বাস্ক করুন এবং সুন্দর এবং শান্তিপূর্ণ প্রকৃতি দ্বারা বেষ্টিত একটি সিয়েস্তা নিন;
একটি স্কেট পার্কে স্কেটবোর্ড;
ক্যামিনো ডি আর্টে বা “আর্ট ওয়াক”-এর গ্রাফিত করা দেয়ালের পাশে রাস্তার শিল্প পর্যবেক্ষণ করুন;
অনেক স্থানীয়দের সাথে যোগ দিন এবং বিকেলে জগ করুন বা আপনার রোলারব্লেডিং দক্ষতা অনুশীলন করুন;
Torre de Oro (বা “সোনার টাওয়ার”) এর সুন্দর স্থাপত্য দেখুন যা একটি ঐতিহাসিক জাদুঘর হিসাবে দ্বিগুণ;
কাছাকাছি কারিগর দোকানে কেনাকাটা করুন এবং বিখ্যাত হস্তনির্মিত সিরামিক কিনুন; স্থানীয় রেস্তোরাঁ এবং হিপস্টার ফুড স্টলে খাবার খাওয়া;
নদী জুড়ে সুন্দর এবং রঙিন skylines প্রশংসা; সম্ভাবনা সীমাহীন!
একটি এক-স্টপ জায়গার জন্য যা সমস্ত জুড়ে রয়েছে, গুয়াডালকুইভির নদী হল সেভিলায় অসংখ্য কার্যকলাপ উপভোগ করার জন্য আপনার জায়গা।

সেভিলায় আরও অনেক কিছু করার এবং দেখার আছে! এটি বিদেশে অধ্যয়নের জন্য একটি নিখুঁত গন্তব্য করে তোলে। আপনি কি নিশ্চিত? এখানে আন্দালুসিয়ার রাজধানীতে আমাদের সবচেয়ে জনপ্রিয় কিছু প্রোগ্রাম রয়েছে!

সেভিলা, স্পেনে স্প্যানিশ নিমজ্জন কোর্স
সেভিলা, স্পেনে স্প্যানিশ নিমজ্জন কোর্স
সেভিলা, স্পেন এ স্প্যানিশ কোর্স
সেভিল, স্পেনে স্প্যানিশ কোর্স
স্পেনে প্রাপ্তবয়স্কদের জন্য নিবিড় স্প্যানিশ কোর্স
সেভিলা, স্পেনে নিবিড় স্প্যানিশ কোর্স
সেভিলা, স্পেনে ব্যক্তিগত স্প্যানিশ পাঠ
সেভিলা, স্পেনে ব্যক্তিগত স্প্যানিশ পাঠ
সেভিলা, স্পেনে দীর্ঘমেয়াদী স্প্যানিশ কোর্স
স্পেনে দীর্ঘমেয়াদী স্প্যানিশ কোর্স
সেভিলা – বিশ্ববিদ্যালয় পাবলো ডি ওলাভিডে বিদেশে পড়াশোনা করুন
সেভিলা-পাবলো ডি ওলাভিড বিশ্ববিদ্যালয়ে বিদেশে অধ্যয়ন করুন
ট্যাগ: স্পেনে বিদেশে অধ্যয়ন, সেভিলায় বিদেশে অধ্যয়ন, সেভিলায় যান, সেভিলায় করণীয়

Guadalquivir নদী বরাবর হাঁটা নিন

সমগ্র গুয়াডালকুইভির নদী জুড়ে রয়েছে হরেক রকমের বিনোদন! সমস্ত সততার সাথে, আপনি গুয়াডালকুইভির বরাবর একটি পুরো দিন কাটাতে পারেন। আপনি করতে পারেন:

নদীতে হাঁটতে থাকা অনেক স্থানীয়দের সাথে মিশে যান
একটি সাধারণ স্প্যানিশ বাজার (যেমন ট্রায়ানা বাজার যা একটি প্রাচীন দুর্গে অবস্থিত!) যান এবং নদীর তীরে একটি শান্তিপূর্ণ পিকনিকের জন্য তাজা খাবার কিনুন
মাছ ধরা, কায়াকিং, প্যাডেল বোর্ডিং, SUP যোগব্যায়াম, নৌকায় চড়ার মতো বিভিন্ন জলীয় ক্রিয়াকলাপে অংশগ্রহণ করুন
রোদে বাস্ক করুন এবং সুন্দর এবং শান্তিপূর্ণ প্রকৃতি দ্বারা বেষ্টিত একটি সিয়েস্তা নিন;
একটি স্কেট পার্কে স্কেটবোর্ড;
ক্যামিনো ডি আর্টে বা “আর্ট ওয়াক”-এর গ্রাফিত করা দেয়ালের পাশে রাস্তার শিল্প পর্যবেক্ষণ করুন;
অনেক স্থানীয়দের সাথে যোগ দিন এবং বিকেলে জগ করুন বা আপনার রোলারব্লেডিং দক্ষতা অনুশীলন করুন;
Torre de Oro (বা “সোনার টাওয়ার”) এর সুন্দর স্থাপত্য দেখুন যা একটি ঐতিহাসিক জাদুঘর হিসাবে দ্বিগুণ;
কাছাকাছি কারিগর দোকানে কেনাকাটা করুন এবং বিখ্যাত হস্তনির্মিত সিরামিক কিনুন; স্থানীয় রেস্তোরাঁ এবং হিপস্টার ফুড স্টলে খাবার খাওয়া;
নদী জুড়ে সুন্দর এবং রঙিন skylines প্রশংসা; সম্ভাবনা সীমাহীন!
একটি এক-স্টপ জায়গার জন্য যা সমস্ত জুড়ে রয়েছে, গুয়াডালকুইভির নদী হল সেভিলায় অসংখ্য কার্যকলাপ উপভোগ করার জন্য আপনার জায়গা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: Content is protected !!

কাস্টমার ফর্ম ডিজিটাল সার্ভিস সেন্টার